اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيْرِ المَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الْمِنْحَةَ الدراسية - শিক্ষাবৃত্তি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيْرِ المَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الْمِنْحَةَ. الدراسية - শিক্ষাবৃত্তি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

 السؤال: اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيْرِ المَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الْمِنْحَةَ. الدراسية

 الإجابة :

التَّارِيخ : ٢٠٢٢/١١/٣٠ م

إلى مُدِيرِ الْمَدْرَسَة
المدرسة الجامعة الاحمدية السنية العالية
شولشهار ، شيتاغونغ
الْوَاسِطَةُ : مُدَرِّسُ الصَّفِ

الْمَوْضُوعَ : طَلَبُ الْمِنْحَةِ الدّرَاسِيَّة.

 سَيِّدِي الْمُحْتَرَمُ !
 السّلامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ
 بَعْدَ التَّحِيَّةِ الطَّيِّبَةِ وَالتَّسْلِيمَةِ الْوَافِرَةِ فِيدُكُمْ عِلْمًا بِأَنِّي طَالِب مواظب فِي الصَّفِ الْعَالِمِ مِنْ هَذِهِ الْمَدْرَسَةِ الْعَرِيقَةِ وَقَدْ نَجَحْتُ بِتَقْدِيرِ أَ+ فِي السَّنَةِ الأولى – وَالْجَدِيرُ بِالذِّكْرِ أَنَّنَا نَحْنُ أَخَوَانِ وَأَرْبَعُ اَخَوَاتِ، وَوَالِدِي الْمُحْتَرَمُ يَعْمَلُ فَلَاحًا، وَهُوَ لَا يَسْتَطِيعُ أَنْ يَتَحَمَّلَ نَفَقَنِى مَعَ رَسُومِ الْمَدْرَسَةِ، فَإِذَا أَنَا فِي حَاجَةٍ مَاسَّةِ إِلَى الْمِنْحَةِ الدراسية-
 
فَارْجُو مِنْ سَمَاحَتِكُمُ الْعَالِيَةِ أنْ تَتَكَرَّمُوْا عَلَيَّ بِاعْطَاءِ الْمِنْحَةِ الدراسية منكُمْ، حَتَّى اَتَلَقَّى العلوم الدينية –  وَنَشْكُرُكُمْ عَلَى حُسْنِ تَعَاوُنِكُمْ وَجَزَاكُمُ اللهُ خَيْرَ الْجَزَاء لِخِدْمَتِكُمُ الْجَلِيلَةِ -
   
 الْمُقَدِّمُ
 طَالِبُكُمُ الْمُطِيعُ
 مُحَمَّدُ لُطْفُ الرَّحْمَنِ
 رَقْمُ التَّسَلْسُلِ : ١ .
 الصَّفُ : الْعَالِمُ
 

প্রশ্ন : শিক্ষাবৃত্তি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ।

বরাবর
অধ্যক্ষ
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা
ষোলশহর, চট্টগ্রাম। 
মাধ্যম : শ্রেণিশিক্ষক

বিষয় : শিক্ষাবৃত্তির আবেদন।

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ!
পবিত্র অভিবাদন ও অফুরন্ত ভাসলিম বাদ আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, আমি এ স্বনামধন্য মাদরাসার আলিম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। আমি প্রথম বর্ষে A+ পেয়ে পাস করেছি। উল্লেখ্য, আমরা দু'ভাই ও চার বোন। আর আমার শ্রদ্ধেয় পিতা কৃষিকাজ করেন। তিনি মাদরাসার বেতনসহ আমার ব্যয় বহনে সক্ষম নন। তাই আমার শিক্ষাবৃত্তি একান্ত প্রয়োজন।

অতএব আপনার সমীপে আমার প্রত্যাশা, আমাকে শিক্ষাবৃত্তি প্রদানে সম্মতি দিয়ে দয়া করবেন; যাতে আমি দ্বীনি শিক্ষা অর্জন করতে পারি। উত্তম সহযোগিতার জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আল্লাহ আপনাকে আপনার মহৎ খেদমতের জন্য উত্তম প্রতিদান দিন।

নিবেদক
আপনার অনুগত ছাত্র
মুহাম্মদ লুৎফুর রহমান।
রোল নং : ১
শ্রেণি: আলিম

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !