اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الرُّحْصَةَ الثَلَاثَةِ أَيَّام - তিন দিনের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الرُّحْصَةَ الثَلَاثَةِ أَيَّام - তিন দিনের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)


 السؤال : اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الرُّحْصَةَ الثَلَاثَةِ أَيَّام - 

 الإجابة  :


التَّارِيخ: ٢٠٢٢/١١/٣٠ م


 إلَى مُدِيرِ الْمَدْرَسَةِ
 المدرسة الجامعة الاحمدية السنية العالية
شولشهار ، شيتاغونغ
 الْوَاسِطَةُ : مُدَرِّسُ الصَّفِ
 الْمَوْضُوعُ : طَلَبُ الرُّخْصَةِ لِثَلَاثَةِ أَيَّامٍ .


 سَيِّدِي الْمُحْتَرَمُ !

 السَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ

 بَعْدَ التَّحِيَّةِ المُبَارَكَةِ وَالْاِحْتِرَامِ الْوَافِرِ افَيْدُكُمْ عِلْمًا بِانِّي طَالِبٌ - مُوَاظِب فِي الصَّفِ الْعَالِمِ مِنْ هَذِهِ المَدْرَسَةِ الْعَرِيقَةِ – أَمْسِ أَنْبَأَنِي أَبِي بِالرِّسَالَةِ بِأَنَّ زَوَاجَ أُخْتِي الكَبِيرَةِ سَيَنْعَقِدُ بِتَارِيخ......... م الْقَادِمِ – لَا بُدَّ لي أن أقومَ بِجَانِبِهِ فِى هَذا الوَقْتِ وَاعِيْنَهُ، فَأَرَدْتُ أَنْ أَسَافِرَ إِلَى الْبَيْتِ – لهذا انا فِي حَاجَةٍ مَاسَةٍ إِلَى الرُّخصَةِ لِثَلَاثَةِ أَيَّامٍ مِنْ............ م  إلى ............ م – سَأَحْضُرُ الْمَدْرَسَةَ فِى المَوعِدِ الْمُحَدَّرِ إِنْ شَاءَ اللَّهُ –

 فَاطْلُبُ مِنْ حُسنِ تَعَطَّفَاتِكُمْ أَنْ تَتَكَرَمُوا عَلَيَّ بِقَبُولِ هَذِهِ الْعَرِيضَةَ لِلْآيَامِ الْمَذْكُورَةِ – وَلَكُمْ جَزِيلُ الشَّكْرِ وَفَائِق الاحترام –


الْمُقَدِّمُ
 مُحَمَّد صِدِّيقُ الرَّحْمَنِ
 رَقْمُ التَّسَلْسُلِ : ١
 الصَّقُ : الْعَالِمُ


প্রশ্ন: তিন দিনের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ ।

উত্তর:

তারিখ: ৩০/১১/২০২২ ইং

বরাবর
অধ্যক্ষ
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা
ষোলশহর, চট্টগ্রাম। 
মাধ্যম : শ্রেণিশিক্ষক

বিষয় : তিন দিনের ছুটির আবেদন।

মহোদয়,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ 
বরকতময় অভিবাদন ও পরিপূর্ণ সম্মান প্রদর্শনপূর্বক আপনাকে অবগত করছি যে, আমি এ স্বনামধন্য মাদরাসার আলিম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। গতকাল আমার পিতা পত্রের মাধ্যমে আমাকে অবগত করেন যে, আগামী ২১/১২/২০২২ ইং তারিখে আমার বড় বোনের বিবাহ অনুষ্ঠিত হবে। এ সময়ে আমার তাঁর পাশে দাঁড়ানো ও তাঁকে সাহায্য করা একান্ত প্রয়োজন। তাই আমি বাড়ি যেতে ইচ্ছুক। সুতরাং আমার ১৯/১২/২০২২ থেকে ২১/১২/২০২২ ইং পর্যন্ত তিন দিনের ছুটি প্রয়োজন। ইনশাআল্লাহ আমি নির্দিষ্ট সময়ে মাদরাসায় উপস্থিত হব । 

অতএব আপনার নিকট আবেদন এই যে, আপনি উল্লিখিত দিনগুলোর ব্যাপারে আমার এ আবেদন গ্রহণ করত আমার প্রতি সদয় হবেন। আপনার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও সর্বোচ্চ সম্মান রইল । 

নিবেদক
মুহাম্মদ সিদ্দিকুর রহমান
রোল নং : ০১

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !