আমাদের সাইটের নতুন আপডেট পেতে এ্যাপ্স ইন্সটল করে রাখুন Install Now!

১০ টি চাকরি যা চ্যাটজিপিটি করতে পারবে না - 10 Jobs That ChatGPT Can't Do

১০ টি চাকরি যা চ্যাটজিপিটি করতে পারবে না - 10 Jobs That ChatGPT Can't Do
Join Telegram for New Books
১০ টি চাকরি যা চ্যাটজিপিটি করতে পারবে না - 10 Jobs That ChatGPT Can't Do

১০ টি চাকরি যা চ্যাটজিপিটি করতে পারবে না, সেগুলি সম্পর্কে কিছু বিবরণ সহ:

১. ডাক্তার: একজন ডাক্তার একজন চিকিৎসা পেশাদার যিনি অসুস্থতা এবং আঘাতের নির্ণয় এবং চিকিত্সা করেন। তারা হাসপাতাল, ক্লিনিক, ব্যক্তিগত অনুশীলন এবং অন্যান্য স্বাস্থ্যসেবা সেটিংসে কাজ করে এবং প্রায়শই পেডিয়াট্রিক্স, কার্ডিওলজি বা অনকোলজির মতো ওষুধের একটি নির্দিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞ হয়। একজন ডাক্তার হওয়ার জন্য সাধারণত মেডিকেল স্কুল এবং রেসিডেন্সি সহ কয়েক বছরের শিক্ষা এবং প্রশিক্ষণের প্রয়োজন হয়।

Doctor: A doctor is a medical expert who makes diagnosis and administers treatments for injuries and illnesses. They work in healthcare facilities including hospitals, clinics, private practices, and other places, and many of them have specific medical specialties like oncology, pediatrics, or cardiology. Many years of education and training, such as medical school and residency, are normally needed to become a doctor.


২. আইনজীবী: একজন আইনজীবী হলেন একজন আইনজীবী যিনি ক্লায়েন্টদের আইনি বিষয়ে পরামর্শ দেন এবং আদালতে তাদের প্রতিনিধিত্ব করেন। তারা ফৌজদারি আইন, কর্পোরেট আইন বা পারিবারিক আইনের মতো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারে। একজন আইনজীবী হওয়ার জন্য, একজনকে সাধারণত আইনের ডিগ্রি অর্জন করতে হবে এবং বার পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Lawyer: An attorney is a qualified legal advisor who also represents clients in court. They could focus on subjects like family law, corporate law, or criminal law. One normally needs to earn a law degree and pass the bar exam in order to practice law.


৩. শিক্ষক: একজন শিক্ষক হলেন একজন শিক্ষাবিদ যিনি প্রাথমিক বিদ্যালয় থেকে কলেজ পর্যন্ত বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের পড়ান। তারা গণিত, বিজ্ঞান, ভাষা কলা, বা সামাজিক অধ্যয়নের মতো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারে এবং পাঠ পরিকল্পনা, গ্রেডিং অ্যাসাইনমেন্ট এবং শিক্ষার্থীদের অগ্রগতি মূল্যায়নের জন্য দায়ী।

Teacher: An educator who teaches pupils in a range of courses from elementary school to college is referred to as a teacher. They are in charge of creating lesson plans, grading homework, and determining student progress and may have specializations in subjects like math, science, language arts, or social studies.


৪. প্রকৌশলী: একজন প্রকৌশলী হলেন একজন পেশাদার যিনি নতুন পণ্য, কাঠামো বা সিস্টেম ডিজাইন এবং বিকাশের জন্য বৈজ্ঞানিক এবং গাণিতিক নীতিগুলি প্রয়োগ করেন। তারা সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা বৈদ্যুতিক প্রকৌশলের মতো ক্ষেত্রে কাজ করতে পারে। একজন প্রকৌশলী হওয়ার জন্য, একজনকে সাধারণত ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি অর্জন করতে হবে এবং ইন্টার্নশিপ বা শিক্ষানবিশের মাধ্যমে বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে হবে।

Engineer: An engineer is a professional who designs and develops new structures, products, or systems using scientific and mathematical concepts. They might be employed in the civil, mechanical, or electrical engineering sectors. The typical requirements for becoming an engineer are earning a degree in engineering and gaining real-world experience through internships or apprenticeships.


৫. হিসাবরক্ষক: একজন হিসাবরক্ষক হলেন একজন আর্থিক পেশাদার যিনি ব্যক্তি, ব্যবসা বা সংস্থার জন্য আর্থিক রেকর্ড প্রস্তুত এবং বিশ্লেষণ করেন। তারা ট্যাক্স অ্যাকাউন্টিং, ফরেনসিক অ্যাকাউন্টিং বা ব্যবস্থাপনা অ্যাকাউন্টিংয়ের মতো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারে। একজন হিসাবরক্ষক হওয়ার জন্য সাধারণত একটি সার্টিফাইড পাবলিক অ্যাকাউন্ট্যান্ট (সিপিএ) হিসাবে অ্যাকাউন্টিং এবং সার্টিফিকেশনের ডিগ্রি প্রয়োজন।র্

Accountant: An accountant is a financial expert who creates and evaluates financial records for people, companies, and organizations. They might focus on forensic accounting, managerial accounting, or tax accounting. A degree in accounting and certification as a Certified Public Accountant are normally prerequisites for becoming an accountant (CPA).


৬. রাঁধুনি: একজন রাঁধুনি হলেন একজন রন্ধনসম্পর্কীয় পেশাদার যিনি রেস্তোরাঁ, হোটেল বা ক্যাটারিং কোম্পানির মতো বিভিন্ন সেটিংসে খাবার তৈরি করেন এবং রান্না করেন। তারা মেনু তৈরি, উপাদান অর্ডার, এবং রান্নাঘর কর্মীদের পরিচালনার জন্য দায়ী। একজন রাঁধুনি হওয়ার জন্য সাধারণত রন্ধনসম্পর্কীয় স্কুল প্রশিক্ষণ এবং চাকরির ক্ষেত্রে ব্যাপক অভিজ্ঞতার প্রয়োজন হয়।

Chef: A chef is a culinary specialist who prepares and cooks food in a number of venues, such as restaurants, hotels, or catering firms. They are in charge of making menus, placing ingredient orders, and overseeing the kitchen personnel. Typically, culinary school training and a lot of on-the-job experience are needed to become a chef.


৭. গ্রাফিক ডিজাইনার: একজন গ্রাফিক ডিজাইনার হলেন একজন ভিজ্যুয়াল শিল্পী যিনি প্রিন্ট, ডিজিটাল এবং মাল্টিমিডিয়া সহ বিভিন্ন মিডিয়ার জন্য ডিজাইন তৈরি করেন। তারা বিজ্ঞাপন, বিপণন বা প্রকাশনার মতো ক্ষেত্রে কাজ করতে পারে। একজন গ্রাফিক ডিজাইনার হওয়ার জন্য সাধারণত গ্রাফিক ডিজাইন বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রির পাশাপাশি ডিজাইন সফটওয়্যারে দক্ষতার প্রয়োজন হয়।

Graphic Designer: An artist who works for a range of media, including print, digital, and multimedia, is known as a graphic designer. They could be employed in industries like publishing, marketing, or advertising. A degree in graphic design or a closely related discipline, as well as expertise with design tools, are often necessary to become a graphic designer.


৮. সমাজকর্মী: একজন সমাজকর্মী এমন একজন পেশাদার যিনি ব্যক্তি এবং পরিবারকে বিভিন্ন ধরনের ব্যক্তিগত এবং সামাজিক সমস্যা যেমন দারিদ্র্য, আসক্তি বা মানসিক অসুস্থতার সাথে মোকাবিলা করতে সহায়তা করেন। তারা শিশু কল্যাণ, স্বাস্থ্যসেবা, বা ফৌজদারি বিচারের মতো ক্ষেত্রে কাজ করতে পারে। একজন সামাজিক কর্মী হওয়ার জন্য সাধারণত সামাজিক কর্মে একটি ডিগ্রি এবং ক্ষেত্রের সার্টিফিকেশন বা লাইসেন্সের প্রয়োজন হয়।

Social Worker: A social worker is a specialist who aids people and families in overcoming a range of social and personal problems, such as mental illness, addiction, and poverty. They might be employed in the human services, medical, or criminal justice sectors. A social work degree and certification or license in the profession are often prerequisites for becoming a social worker.


৯. ইলেকট্রিশিয়ান: একজন ইলেকট্রিশিয়ান হলেন একজন দক্ষ ব্যবসায়ী যিনি ভবন, বাড়ি এবং অন্যান্য কাঠামোতে বৈদ্যুতিক ব্যবস্থা ইনস্টল, মেরামত এবং রক্ষণাবেক্ষণ করেন। তারা আবাসিক, বাণিজ্যিক বা শিল্প সেটিংসে কাজ করতে পারে। ইলেকট্রিশিয়ান হওয়ার জন্য সাধারণত একটি শিক্ষানবিশ এবং রাষ্ট্রীয় লাইসেন্সের প্রয়োজন হয়।

Electrician: A professional tradesperson known as an electrician installs, maintains, and repairs electrical systems in houses, buildings, and other structures. They could be used in industrial, commercial, or domestic contexts. An apprenticeship and a state license are normally necessary to become an electrician.


১০. মেকানিক: একজন মেকানিক হলেন একজন দক্ষ ব্যবসায়ী যিনি গাড়ি, ট্রাক বা মোটরসাইকেলের মতো যানবাহন মেরামত ও রক্ষণাবেক্ষণ করেন। তারা অটো মেরামতের দোকান, ডিলারশিপ বা স্বাধীন ঠিকাদার হিসাবে কাজ করতে পারে। একজন মেকানিক হওয়ার জন্য সাধারণত বৃত্তিমূলক প্রশিক্ষণ এবং কাজের অভিজ্ঞতা প্রয়োজন।

Mechanic: A skilled tradesperson who works on cars, trucks, or motorcycles is known as a mechanic. They may work in auto repair shops, dealerships, or as independent contractors. Typically, apprenticeship programs and on-the-job training are needed to become a mechanic.



Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.