اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الدِّرَاسَةَ مَجَانًا - বিনা বেতনে অধ্যয়নের আবেদন জানিয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الدِّرَاسَةَ مَجَانًا - বিনা বেতনে অধ্যয়নের আবেদন জানিয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

  السؤال  : اكْتُبْ عَرِيْضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ مِنْهُ الدِّرَاسَةَ مَجَانًا -

 الْإِجَابَةُ :
 إلى مُدِيرِ الْمَدْرَسَةِ.
الْجَامِعَةُ الْأَحْمَدِيَّةُ السنية العالية، شِيْتا غُونَ 
الْوَاسِطَةُ : مُدَرِّسُ الصَّفِ

الْمَوْضُوعَ : طَلَبُ الدِّرَاسَةِ مَجَانًا -

 سيدِي الْمُحْتَرَم
السّلامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ
بَعْدَ التَّحِيَّةِ الطَّيِّبَةِ افَيْدُكُمْ عِلْمًا بأنّي طَالِبٌ مُواظِب فِي الصَّلِ العالِم مِنْ مَدْرَسَتِكُمُ الْعَرِيقَةِ. أدرسُ فِيْهَا مِّنْدَ خَمْسٍ سَنَوَاتٍ تَقْرِيبًا. الْحَمْدُ لِلَّهِ حَصَلْتُ عَلَى أ+ فِي الاخْتِبَارِ الْمَرْكَزِي لِلدَّاخِلِ. وَإِنَّ أَبِي شَيْخُ كَبِيرُ وَلَيْسَ لِى أَخٌ كَبِيرُ، وَهُوَ لَا يَسْتَطِيعُ أَنْ يَتَعَمَّلَ نَفَقَةٌ دِرَاسَتِي وَرُسُوْمَ الْمَدْرَسَةِ، فَلِهَذَا أَطْلُبُ مِنْكُمُ الدِّرَاسَةَ مُجَانًا فِي مَدْرَسَتِكُمُ الْمَرْمُوقَة -

فا المرجو مِنْ سَعَادَتِكُمُ التَّكَرِّم عَلَيَّ بِاتَاحَةِ فُرْصَةِ الدِّرَاسَةِ مَجانا مُتَعَاوِنِينَ عَلَى الْبِرِّ وَالتَّقْوَى وَاللهُ فِى عَوْنِ الْعَبْدِ مَا كَانَ الْعَبْدُ فِي عَوْنِ أَخِيهِ. وَلَكُمُ الشَّكْرُ الْجَزِيلُ عَلَى حُسْنِ تَعَاوُنِكُمْ -

 المقيم
 طَالِبُكُمُ الْمُطِيع
 مُحَمَّد عَبْدَ الصَّمَدِ
رقم التسلسل : ١
الصَّد : الْعَالِمُ
 التاريخ..... : 


প্রশ্ন : বিনা বেতনে অধ্যয়নের আবেদন জানিয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ

 
বরাবর
অধ্যক্ষ
জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া, চট্টগ্রাম ।
মাধ্যম: শ্রেণিশিক্ষক

বিষয় : বিনা বেতনে অধ্যয়নের আবেদন।

মহোদয়,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ
পবিত্র সালাম বাদ, আপনাকে জানাতে চাই যে, আমি আপনার স্বনামধন্য মাদরাসার আলিম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। প্রায় পাঁচ বছর যাবৎ আমি এখানে পড়াশুনা করছি। আলহামদুলিল্লাহ, আমি দাখিল কেন্দ্রীয় পরীক্ষায় A+ পেয়ে পাস করেছি। আমার পিতা অতিশয় বৃদ্ধ এবং আমার কোনো বড় ভাই নেই। এ কারণে তাঁর পক্ষে আমার পড়াশুনার খরচ ও মাদরাসার বেতনাদি চালানো সম্ভব নয়। তাই আমি বিনা বেতনে আপনার স্বনামধন্য মাদরাসায় অধ্যয়ন করার সুযোগ প্রার্থনা করছি।

অতএব আপনার নিকট প্রত্যাশা যে, সৎকর্ম ও আল্লাহভীতির ক্ষেত্রে সাহায্যকারী হিসেবে আমাকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ প্রদান করে আমার প্রতি সদয় হবেন। আল্লাহ বান্দার সাহায্যে থাকেন, যতক্ষণ বান্দা তার ভাইয়ের সাহায্যে থাকে। আপনার উত্তম সাহায্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।

নিবেদক
আপনার অনুগত ছাত্র
মুহাম্মদ আবদুস সামাদ
রোল নং: ১
শ্রেণি: আলিম
তারিখ :.......


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !