আমাদের সাইটের নতুন আপডেট পেতে এ্যাপ্স ইন্সটল করে রাখুন Install Now!

স্নাতক (পাস) ও সমমান (ফাজিল ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির অনলাইন আবেদন ২০২৪ - Fazil Degree Pass Level Scholarship Online Application 2024

স্নাতক (পাস) ও সমমান (ফাজিল অনার্স ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির অনলাইন আবেদন ২০২৪, Fazil Honors Degree Pass Level Scholarship Online Application 2024
Join Telegram for New Books

স্নাতক (পাস) ও সমমান (ফাজিল ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির আবেদনের বিজ্ঞপ্তি ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি শাখা (www.pmeat.gov.bd)

প্রকাশ তারিখ: ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ০২ মে ২০২৪ খ্রিস্টাব্দ

স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের উপবৃত্তির আবেদন এন্ট্রির বিজ্ঞপ্তি ২০২৪

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ২০২১-২২ (ডিগ্রী ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/ভর্তিকৃত আর্থিকভাবে অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের উপবৃত্তি, টিউশন ফি ও অন্যান্য সুবিধাদি প্রদানের লক্ষ্যে নিম্নবর্ণিত সময়সূচি ও নির্দেশনা অনুসারে শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে https://estipend.pmeat.gov.bd সফটওয়্যারে নিয়ে উল্লিখিত তারিখ ও সময়ের মধ্যে আবেদন আহবান করা যাচ্ছে:

  1. স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের (ডিগ্রী ১ম বর্ষ) শিক্ষার্থীদের estipend.pmeat.gov.bd সফটওয়্যারে অনলাইনে আবেদন করার তারিখ ও সময় ০৮ মে ২০২৪ খ্রি. সকাল ০৯:০০ টা থেকে ২৩ মে ২০২৪ খ্রি. রাত ১১:৫৯ টা পর্যন্ত।
  2. সফটওয়্যারে এন্ট্রিকৃত শিক্ষার্থীদের আবেদনে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক শিক্ষার্থীর উপস্থিতি ও বাছাই কমিটির রেজুলেশন সফটওয়্যারে আপলোড করে PMEAT 'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেমে forward করার তারিখ ও সময় ২৪ মে ২০২৪ খ্রি. সকাল ০৯:০০ টা থেকে ৩০ মে ২০২৪ খ্রি. রাত ১১:৫৯ টা পর্যন্ত।
  3. বর্ণিত নির্ধারিত সময়ের পরে কোন শিক্ষার্থীর আবেদন শিক্ষা প্রতিষ্ঠান থেকে PMEAT'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেমে forward করা যাবে না।
  4. শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের www.pmeat. gov.bd ওয়েবসাইট ও PMEAT 'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।
  5. হেল্পলাইন সংক্রান্ত মোবাইল নম্বর ০১৭২৪৫৯৬৬৭৬, ০১৭৭৮৯৫৮৩৫৬ ও ০১৭৭৮১৬৪১৫৬ (অফিস চলাকালীন সকাল ০৯:০০ টা থেকে বিকাল ০৪:০০ টা পর্যন্ত হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো)।

যারা আবেদন করতে পারবেন:

  • ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদী ফাজিল (স্নাতক) ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (পাস)/ডিগ্রী ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর স্নাতক (পাস)/ডিগ্রী ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)

উপবৃত্তি আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র:

  • পাসপোর্ট সাইজের এক কপি ছবি।
  • পিতা ও মাতার NID কার্ডের ফটোকপি।
  • শিক্ষার্থীর জন্মসনদের ফটোকপি।
  • এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিমের প্রবেশপত্রের ফটোকপি।
  • এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিমের নম্বরপত্রের ফটোকপি।
  • নগদ নম্বর (যার NID কার্ড দিয়ে নগদ খোলা আছে তার NID কার্ডের ফটোকপি)
  • ডিগ্রী/ফাজিল স্নাতক (পাস) এর রেজিঃ ও এডমিট কার্ড।

অনলাইনে আবেদনের সময়সীমা:

  • শুরু : ৮ মে ২০২৪ তারিখ, সকাল ৯ টা
  • শেষ : ২৩ মে ২০২৪ তারিখ, রাত ১১.৫৯ মিনিট

আবেদনের লিংক

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.