আমাদের সাইটের নতুন আপডেট পেতে এ্যাপ্স ইন্সটল করে রাখুন Install Now!

ফাজিল ও কামিল সাময়িক সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য অনলাইন আবেদনের নতুন নিয়মাবলী ২০২৩ - Fazil & Kamil Provisional Certificate and Mark Sheet Online Withdrawal Application New Method 2023

ফাজিল ও কামিল সাময়িক সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য অনলাইন আবেদনের নতুন নিয়মাবলী ২০২৩, Fazil & Kamil Provisional Certificate and Mark Sheet Online
Join Telegram for New Books
ফাজিল ও কামিল সাময়িক সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য অনলাইন আবেদনের নতুন নিয়মাবলী ২০২৩ - Fazil & Kamil Provisional Certificate and Mark Sheet Online Withdrawal Application New Method 2023

ফাজিল ও কামিল সাময়িক সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য অনলাইন আবেদনের নতুন নিয়মাবলী ২০২৩ - Fazil & Kamil Provisional Certificate and Mark Sheet Online Withdrawal Application New Method 2023

সাময়িক সনদ ও নম্বরপত্র উত্তোলনের জন্য অনলাইন আবেদনের নিয়মাবলীঃ
এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত বিভিন্ন একাডেমিক প্রোগ্রামের চূড়ান্ত পরীক্ষায় যারা কৃতকার্য হয়েছেন তাদের মধ্যে সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। চাকুরী, উচ্চশিক্ষাসহ বিশেষ প্রয়োজনে জরুরি ভিত্তিতে সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলনের ক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনাবলীর প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে-

  • ১. জরুরি ভিত্তিতে সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলনের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iau.edu.bd) "সেবাসমূহ → সনদ ও নম্বরপত্রের আবেদন" মেনুতে ক্লিক করে (certificate.iau.edu.bd এ গিয়ে আপনার তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন করুন যদি করা থাকে লগিন করুন) অনলাইন ফরম পুরণ করত: স্ব স্ব আবেদন সাবমিট করার জন্য অনুরোধ করা হলো।

  • ২. মোবাইলে SMS প্রাপ্তির পর সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের সময় ডাউনলোডকৃত অনলাইন আবেদন ফরম এবং অনলাইন আবেদনের "Attachements" যুক্ত (রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র, Combined Grade Sheet, জাতীয় পরিচয়/জন্মনিবন্ধন এর ফটোকপি এবং টাকা জমার রসিদ) সংযুক্তিসমূহ সংশ্লিষ্ট মাদরাসার অধ্যক্ষ কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

  • ৩. বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের “পেমেন্ট → ছাত্রসেবা” অপশনে বিদ্যমান নির্ধারিত ডিপোজিট স্লীপের মাধ্যমে অগ্রণী ব্যাংকের যে কোন শাখায় টাকা জমা দেওয়া যাবে।

  • ৪. সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের সময় মূল প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই প্রদর্শন করতে হবে নতুবা সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রদান করা হবে না।

  • ৫. আবেদনপত্রের ছবির স্থানে মাদরাসার অধ্যক্ষ এমনভাবে স্বাক্ষর ও সীল প্রদান করবেন যেন স্বাক্ষর ও সীল মোহরের কিছু অংশ ছবির উপরে থাকে।

  • ৬. দ্বি-নকল / ত্রি-নকল মূল সনদ / সাময়িক সনদ/ একাডেমিক ট্রান্সক্রিপ্টের জন্য 'জাতীয় দৈনিক পত্রিকায় হারানো বিজ্ঞপ্তিসহ নিকটস্থ থানায় জিডি ও সংশ্লিষ্ট অধ্যক্ষের সুপারিশসহ পৃথকভাবে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের সাথে জিডির মেইন কপি ও পত্রিকাটি জমা দিতে হবে। সনদের উপর দ্বি-নকল / ত্রি-নকল সীল মুদ্রিত থাকবে।

  • ৭. নাম সংশোধনের ক্ষেত্রে : ***নোটারী পাবলিক কর্তৃক এফিডেভিট, ফাজিল হলে আলিম এবং কামিল হলে ফাজিলের পরীক্ষার মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

  • ৮. সংশ্লিষ্ট পরীক্ষার্থীই কেবল নিজের সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন করতে পারবে। তবে বিশেষ কারণে শিক্ষার্থীর অনুপস্থিতি তে অন্য কেউ শিক্ষার্থীর পক্ষে সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন করতে আসলে অবশ্যই সংশ্লিষ্ট মাদরাসার অধ্যক্ষ কর্তৃক মাদরাসার নিজস্ব প্যাডে প্রদত্ত ক্ষমতা অর্পণ পত্র নিয়ে আসতে হবে এবং উক্ত ক্ষমতা অর্পণপত্রে অবশ্যই গ্রহণকারী ব্যক্তির ছবি ও স্বাক্ষর সত্যায়িত থাকা সহ জাতীয় পরিচয় পত্র অনুযায়ী পরিচয় এবং শিক্ষার্থীর সাথে তার সম্পর্ক উল্লেখ থাকতে হবে।

  • ৯. অনলাইন আবেদন করার সময় কোন সমস্যা হলে জরুরি প্রয়োজনে ০১৮৪২ ৮১৬৯২০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।
সাময়িক সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রস্তুত করা হলে গ্রহণের সময় ও তারিখ এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.