اكْتُبْ رِسَالَةً إِلى أَبِيكَ فِى السَّعُودِيَّةِ تُخْبِرُهُ عَنْ أَحْوَالِ أَسْرَيَاكَ- তোমার পারিবারিক অবস্থা জানিয়ে সৌদি আরবে তোমার আব্বার নিকট একটি পত্র লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ رِسَالَةً إِلى أَبِيكَ فِى السَّعُودِيَّةِ تُخْبِرُهُ عَنْ أَحْوَالِ أَسْرَيَاكَ- তোমার পারিবারিক অবস্থা জানিয়ে সৌদি আরবে তোমার আব্বার নিকট একটি পত্র লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

السؤالُ : اكْتُبْ رِسَالَةً إِلى أَبِيكَ فِى السَّعُودِيَّةِ تُخْبِرُهُ عَنْ أَحْوَالِ أَسْرَيَاكَ -

الإجابة:

بِسْمِ اللهِ الرَّحْمَنِ الرَّحِيمِ
عَبْدُ الْقَادِرِ
 ١٧/٥ تَرَانُكَ رُود، فِيْنِي
التَّارِيخ  ............... :

أبِي الْمُحْتَرَمُ!
السَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ

بَعْدَ التَّسْلِيمَاتِ وَالتَّحِيَّاتِ اَرْجُو اَنَّكُمْ بِكُلِ خَيْرٍ وَسَلَامَةٍ نَحْنُ أَيْضًا الْحَمْدُ لِلهِ بِدُعَائِكُمْ بِالْعَافِيَةِ الثَّامة. مُنْذُ شَهْرٍ مَا اسْتَلَمْنَا مِنْكُمْ رسالة، لهذا نَحْنُ فِي فَلَقٍ شَدِيدٍ. قَبْلَ يَوْمَيْنِ سَقَطَتْ جَنَّتِي فِي مَوْرِدِ الْغَدِيرِ وَتَأَلَّمَتْ فِى الضَّلَعِ الْأَيْسَرِ. بَعْدَ مُعَالَجَةِ الطَّبِيبِ الْحَمْدُ لِلَّهِ الان هِيَ بِصِحَةٍ كَامِلَةٍ اِشْتَرِيْنَا بَقَرَةً ذَاتَ لَبَنٍ بِخَمْسِينَ أَلْفَ تَاكَا مِنَ النقود الَّتِي أَرْسَلْتَ إِلَيْنَا. ذَهَبَ أخى الْكَبِيرُ إلَى الْجَامِعَةِ بَعْدَ قَضَاء الْعُمْلَةِ الشَّتَانِيَةِ وَاَنَا اَذْهَبُ الْيَوْمَ إِلى مَدْرَسَتِي، لَا تُفَكَّرُوا فِيْنًا. فَنَحْنُ نُذَاكِرُ دُرُوْسَنَا حَسَبَ نَصَائِحِكُمُ الْغَالِيَّةِ فِي الشَّهْرِ الْقَادِمِ يَبْتَدِأُ اخْتِبَارِى وَاخْتِبَارُ أَخِي فَتَدْعُونَ اللهَ لَنَا بَعْدَ الْاخْتِبَارِ أَرَاسِلُكُمْ مرَّةً ثَانِيَةً وَأُخْبِرُكُمْ بِالْاخْتِبَارِ-
تبلغُونَ السَّلَامَ إِلى أَصَدِقَائِكُمْ وَتَدْعُونَ لَنَا فِي الْأَمَاكِنِ الْمُقَدَّسَةِ. ختامًا نَرْجُو صحتِكُمُ الْكَامِلة -

ابْنُكُمُ الشَّفِيق
عَبْدُ الْقَادِرُ


প্রশ্ন। তোমার পারিবারিক অবস্থা জানিয়ে সৌদি আরবে তোমার আব্বার নিকট একটি পত্র লেখ।

উত্তর:

বিসমিল্লাহির রাহমানির রাহীম
আবদুল কাদের
৫/১৭ ট্রাংক রোড, ফেনী।
তারিখ : .........................

শ্রদ্ধেয় আব্বাজান,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

সালাম ও অভিবাদন পর, আশা করি আপনারা ভালো ও সুস্থ আছেন। আমরাও আপনাদের দোয়ার আলহামদুলিল্লাহ পূর্ণ সুস্থ আছি। এক মাস যাবৎ আপনার কোনো পত্র না পাওয়ায় আমরা ভীষণ চিন্তিত। দু'দিন পূর্বে আমার দাদী পুকুর ঘাটে পড়ে গিয়ে বাম পাঁজরে ব্যথা পেয়েছেন। ডাক্তারের চিকিৎসার পর আলহামদুলিল্লাহ তিনি এখন পূর্ণ সুস্থ আছেন। আপনি যে টাকা পাঠিয়েছিলেন সেখান থেকে পঞ্চাশ হাজার টাকা নিয়ে একটি দুধালো গাভি কিনেছি। শীতের ছুটি কাটিয়ে বড় ভাই বিশ্ববিদ্যালয়ে চলে গেছেন। আমি আজ আমার মাদরাসায় চলে যাব। আপনি আমাদের ব্যাপারে কোনো চিন্তা করবেন না। আপনার মূল্যবান পরামর্শ অনুযায়ী আমরা আমাদের পড়াশুনা চালিয়ে যাচ্ছি। আগামী মাসে আমার ও বড় ভাইয়ের পরীক্ষা আরম্ভ হবে। আমাদের জন্য আল্লাহর নিকট দোয়া করবেন। পরীক্ষার পর পুনরায় আপনাকে চিঠি লিখব এবং পরীক্ষার সংবাদ অবহিত করব। আপনার বন্ধুবান্ধবের প্রতি সালাম পৌঁছাবেন এবং পবিত্রতম স্থানসমূহে আমাদের জন্য দোয়া করবেন। পরিশেষে আপনার পূর্ণ সুস্থতা কামনা করছি। 

আপনার প্রিয় সন্তান
আবদুল কাদের


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !