اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ فِيهَا إِجازة أسبوع لِعِبَادَةِ أُمِّكَ الْمَرِيضَةِ - তোমার অসুস্থ মায়ের শুশ্রূষার জন্য এক সপ্তাহের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর একটি দরখাস্ত লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ فِيهَا إِجازة أسبوع لِعِبَادَةِ أُمِّكَ الْمَرِيضَةِ  - তোমার অসুস্থ মায়ের শুশ্রূষার জন্য এক সপ্তাহের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর  একটি দরখাস্ত লেখ| Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

 السؤال : اكْتُبْ عَرِيضَةً إِلى مُدِيرِ الْمَدْرَسَةِ تَطْلُبُ فِيهَا إِجازة أسبوع لِعِبَادَةِ أُمِّكَ الْمَرِيضَةِ - 

 
الإجابة :

إلى مُدِيرِ الْمَدْرَسَةِ
مَدْرَسَةُ الْجَامِعَةُ الْأَحْمَدِيَّةُ السنية العالية، شِيْتا غُونَ  - 
الْوَاسِطَةُ : مُدَرِّسُ الصَّفِ

الْمَوْضُوعُ : طَلَبُ الْإِجَازَةِ لِأَسْبُوعِ  

سيدي المخترم
السَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ

بَعْدَ التَّحِيَّةِ الطّيَبَةِ والاحترام أفيدكُمْ عِلْمًا بِأَنِّي تِلْمِيذَةُ مُوَاظِبَةٌ فِي الصَّفِ الْعَالِمِ مِنْ مَدْرَسَتِكُمُ الشَّهِيرَةِ إِنَّ أُمِّى أَصْبَحَتْ مَرِيضًا شَدِيدَةً وَهِيَ مُلْتَحِفَةُ بِمُسْتَشْفَى الْبِنْكِ الْإِسْلَامِي بِدَاكًا. وَلَا أَحَدَ لَهَا غَيْرِي يَعُودُهَا وَيُسَاعِدَهَا. فَمَسَّتْ لِي حَاجَةٌ إِلَى إِجَازَةِ أَسْبُوعٍ عَلَى الأقل من.... م إلى.... م

فَالْمَرْجُو مِنْ سَعَادَتِكُمُ الْعَالِيَةِ أَنْ تَتَكَرَّمُوا عَلَيَّ بِقَبُولِ هَذِهِ الْعَرِيضَةِ مَعَ الْإِجَازَةِ لِتِلْكَ الأَيَّامِ الْمَذْكُورَةِ، وَلَكُمْ جَزِيلَ الشَّكْرِ عَلَى حُسْنٍ تَعَاوُنِكُمْ -
 
الْمُقَدِّمَة
شَمْسُ النَّهَارِ
رَقَمُ التَّسَلْسُلِ :٢
الصَّقُ : الْعَالِمُ
التاريخ :


প্রশ্ন: তোমার অসুস্থ মায়ের শুশ্রূষার জন্য এক সপ্তাহের ছুটি চেয়ে অধ্যক্ষ বরাবর  একটি দরখাস্ত লেখ।

 
বরাবর
অধ্যক্ষ 
জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া, চট্টগ্রাম
মাধ্যম: শ্রেণিশিক্ষক 

বিষয় :  এক সপ্তাহের ছুটির আবেদন।

মহোদয়,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

পবিত্র অভিবাদন ও সম্মান প্রদর্শনপূর্বক আপনাকে জানাচ্ছি যে, আমি আপনার প্রসিদ্ধ প্রতিষ্ঠানের আলিম শ্রেণির একজন নিয়মিত ছাত্রী। আমার মা গুরুতর অসুস্থ হয়ে ঢাকার 'ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি আছেন। আমি ব্যতীত তাঁর শুশ্রূষা ও সাহায্য করার মতো কেউ নেই। তাই আমার................. থেকে ................. পর্যন্ত কমপক্ষে এক সপ্তাহ ছুটি প্রয়োজন।

অতএব জনাবের সমীপে প্রত্যাশা, আমার আবেদন মঞ্জুর করত উল্লিখিত দিনগুলোর ছুটি দিয়ে আমার প্রতি সদয় হবেন। সদয় সহযোগিতার জন্য আপনার প্রতি অশেষ কৃতজ্ঞতা রইল।

নিবেদক
শামসুন নাহার
রোল নং: ২ 
শ্রেণি: আলিম
তারিখ :

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !