اكْتُبْ رِسَالَةً إِلى صَدِيقِكَ تُعْزِيْهِ عَلَى مَوْتِ أَبِيْهِ - বন্ধুর পিতার মৃত্যুতে সমবেদনা জানিয়ে একটি পত্র লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

اكْتُبْ رِسَالَةً إِلى صَدِيقِكَ تُعْزِيْهِ عَلَى مَوْتِ أَبِيْهِ - বন্ধুর পিতার মৃত্যুতে সমবেদনা জানিয়ে একটি পত্র লেখ | Alim Arabic 2nd Paper - আলিম আরবি দ্বিতীয় পত্র | Class Alim (الصف العالم)

السُّؤَالُ: اكْتُبْ رِسَالَةً إِلى صَدِيقِكَ تُعْزِيْهِ عَلَى مَوْتِ أَبِيْهِ- 

الإجابة:
بِسْمِ اللهِ الرَّحْمَنِ الرَّحِيمِ 
مَرْغُوبُ الرَّحْمَنِ
ميربور داكل 
التَّارِيخ : 

صَدِيقِي الْعَزِيزُ!
السَّلَامُ عَلَيْكُمْ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُه

بَعْد السَّلَامِ الْمَسْنُونِ اَرْجُو اَنَّكُمْ بِالصَّيَّةِ وَالْعَافِيةِ. صَدِيقِي قَدْ سَمِعْتُ خَبَرَ انْتِقَالِ أَبِيْكَ بِهَاتِفِ اخى الصَّغِيرِ كَمَالِ الدِّينِ، وَأَنَا . حَزِينَ وَمُتَاسِفٌ مُنذُ سَمِعْتُ هَذَا الْخَبَرَ الْحَزِينَ.
أَيُّهَا الآخ! عَلَيْكَ الصَّبْرُ الْجَمِيلُ وَالرَّضَاهُ بِقَضَاءِ اللَّهِ سُبْحَانَهُ وَتَعَالَى وَلَا يَنبغي لأي مُؤْمِنٍ أَنْ يُتَهَيَّعَ لِهَذَا الْأَمْرِ لأَنَّ كُلَّ نَفْسٍ ذَائِقَةُ الْمَوْتِ. قَالَ اللهُ تَعَالَى : إِذَا جَاءَ أَجَلُهُمْ لا يَسْتَأْخِرُونَ سَاعَةً وَلَا يَسْتَقْدِمُونَ نَحْنُ نُعَزِّينَكَ وَنُعَزَى أَسْرَتَكَ جَمِيعًا عَلَى هَذَا الْإِبْتِلَاءِ، وَنُوْصِيْكُمْ بالصَّبْرِ، وَإِنَّ اللَّهَ مَعَ الصَّابِرِينَ- 
بلغ السَّلَامَ إِلى أُحِكَمُ والشَّفَقَةَ وَالْقُبْلَةَ الْوَدِيَّةَ إِلَى الصَّغَارِ ختامًا أَدْعُو اللَّه أَن يُوقِقَكُمُ اللهُ الصَّبْرَ الْجَمِيل- 

صَدِيقُكَ الْحَمِيمُ 
مَرْغُوبُ الرَّحْمَنِ


প্রশ্ন। বন্ধুর পিতার মৃত্যুতে সমবেদনা জানিয়ে একটি পত্র লেখ।

বিসমিল্লাহির রাহমানির রাহীম
মারগুবুর রহমান
মিরপুর, ঢাকা।
তারিখ: .........

প্রিয় বন্ধু,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

মাসনুন সালামবাদ আশা করি তোমরা ভালো ও সুস্থ আছ। বন্ধু! আমার ছোট ভাই কামাল উদ্দীনের ফোনের মাধ্যমে তোমার পিতার ইন্তেকালের সংবাদটি শুনলাম। এ দুঃখজনক সংবাদ শুনার পর থেকে আমি শোকাহত ও মর্মাহত।
ভাই! তুমি উত্তম ধৈর্যধারণ কর এবং আল্লাহর ফয়সালার প্রতি সন্তুষ্ট থাক। কোনো মুমিনের জন্য এ ব্যাপারে বিচলিত হওয়া উচিত নয়। কেননা প্রত্যেক মানুষ মৃত্যুর স্বাদ আস্বাদন করবে। মহান আল্লাহ বলেন, “যখন তাদের মৃত্যু আসবে তখন এক মুহূর্তও আগ পর করবে না” । আমি এ পরীক্ষায় তোমাকে ও তোমার পরিবারের সকলকে সান্ত্বনা দিচ্ছি এবং ধৈর্যধারণের উপদেশ দিচ্ছি। নিশ্চয় আল্লাহ ধৈর্যশীলদের সাথে রয়েছেন।
তোমার শ্রদ্ধেয় মাকে সালাম জানাবে, আর ছোটদেরকে আদর ও স্নেহের চুম্বন দিবে। পরিশেষে আল্লাহর নিকট দোয়া করি, তিনি যেন তোমাদেরকে উত্তম ধৈর্যধারণ করার তৌফিক দান করেন।

তোমার অন্তরঙ্গ বন্ধু
মারগুবুর রহমান


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !